• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে যুব সংঘের নতুন কমিটি ৪৮ ঘণ্টার ভেতর ২ জন আটক ভ্রাম্যমাণ আদালতে সাজা

ভৈরবে যুব সংঘের নতুন কমিটি
৪৮ ঘণ্টার ভেতর ২ জন আটক
ভ্রাম্যমাণ আদালতে সাজা

# মিলাদ হোসেন অপু :-

ভৈরব পৌর শহরের কমলপুর এলাকার পশ্চিম পাড়া যুব সংঘের উদ্যোগে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ আগস্ট রোববার কমলপুর পশ্চিম পাড়া যুব সংঘের আহ্বায়ক মো. মোস্তফা কামাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মজনু মিয়া। এছাড়া অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় কমলপুর এলাকা থেকে মাদক নির্মূলের বিষয়ে একাত্মতা ঘোষণা করে এলাকাবাসী, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সকলের সাথে সমন্বয়ে কমলপুর এলাকায় মাদক ব্যবসায়ীদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কমলপুর এলাকা থেকে মাদক নির্মূলের জন্য পশ্চিমপাড়া যুব সংঘের আহ্বায়ক মোস্তফা কামালকে পুনঃ আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। একই দিনে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মোতালিব, বাবু, সুমন, ছিদ্দিক, বিপ্লবসহ প্রায় ১০ জন মাদক ব্যবসায়ী প্রতিশ্রুতি ব্যক্ত করে তারা আর মাদক ব্যবসা করবে না। সভা শেষে ৪৮ ঘণ্টা যেতে না যেতেই ২৫ আগস্ট মাদক বিক্রির অপরাধে মোতালিব ও বাবুকে এলাকাবাসী আটক করে। আটকের পর পুলিশে সোপর্দ করা হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ৬ মাসের সাজা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।
এ বিষয়ে মাদক নির্মূল কমিটির আহ্বায়ক মোস্তফা কামাল জানান, কমলপুর এলাকা ভৈরবের একটি মাদক বেঁচা কেনার ট্রানজিট পয়েন্টে দাঁড়িয়েছে। বিভিন্ন এলাকা থেকে লোকজন এসে এই এলাকা থেকে মাদক ক্রয় করে নিয়ে যাচ্ছে। এ এলাকায় আসক্ত হয়ে গেছে শতাধিক উঠতি বয়সের ছেলেরা। আমাদের সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে মাদকসহ বিভিন্ন নেশা থেকে মুক্ত করে একটি সুন্দর সমাজ গঠনে আমরা ঐক্যবদ্ধ হয়ে কমলপুর এলাকায় একটি নির্মূল কমিটি করেছি। উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা, ভৈরব থানা অফিসার্স ইনচার্জ মোহাম্মদ শাহীন এর সু-দৃষ্টিতে কমলপুর এলাকা মাদক মুক্ত করতে ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি এবং তাদের সহযোগিতায় খুব দ্রুত কমলপুরসহ ভৈরব থেকে মাদক নিয়ন্ত্রণ করতে পারব।ভৈরব পৌর শহরের কমলপুর এলাকার পশ্চিম পাড়া যুব সংঘের সদস্যদের হাতে আটক হওয়া দুই মাদক ব্যবসায়ী বাবু ও মোতালিব। পরে পুলিশে সোপর্দ করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়। -পূর্বকণ্ঠ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *